1. admin@bomkesh.news : admin :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৪ অপরাহ্ন

সাগরে ফের লঘুচাপ, রাজশাহীতে তাপমাত্রা নেমেছে সাড়ে ১১ ডিগ্রিতে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ৩৮ বার পঠিত

বঙ্গোপসাগরে ফের একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।
অন্যদিকে অগ্রহায়ণ মাসের শেষ দিনে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। একদিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা, রয়েছে কুয়াশাও।

আবহাওয়াবিদ মো. লতিফুল নেওয়াজ কবির জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি ঘনীভূত হতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
এর আগে গত ৫ ডিসেম্বর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়। এরপর আরও একটি লঘুচাপ সৃষ্টি হয়, যেটি পরবর্তী সময়ে ঘূর্ণিঝড় ‘মানদৌসে’ পরিণত হয়ে ভারতীয় স্থলভাগে আঘাত হানে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে লতিফুল নেওয়াজ কবির বলেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Bomkesh.News
Theme Customized By Shakil IT Park