1. admin@bomkesh.news : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন

ওয়ার্নের সাধের অ্যাপার্টমেন্ট বিক্রি করল পরিবার

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ৯৮ বার পঠিত

ক্রিকেট বিশ্বকে স্তব্ধ করে দিয়ে গত মার্চে স্পিন জাদুকর শেন ওয়ার্ন বিদায় নিয়েছিলেন পৃথিবী থেকে।

তবে রেখে গেছেন সেন্ট কিলডায় নিজের সাধের একটি অ্যাপার্টমেন্ট। সেটা অবশ্য রাখতে চাইছে না তাঁর পরিবার। সিদ্ধান্ত নিয়েছে বিক্রি করার। ক্রিকেট বিশ্বে যে ক’জন কিংবদন্তির জন্ম হয়েছে, তাঁদের মধ্যে অন্যতম অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্ন। লেগ স্টাম্পের বাইরের দিকের বল অফ স্টাম্পে হিট করে তিনি ব্যাটারদের আতঙ্কে রাখতেন। তাঁর সে সব দুর্দান্ত ডেলিভারির ভিডিও ফুটেজ দেখে হয়তো এখনও অনেক ব্যাটার ভড়কে যান। কিন্তু মানুষটা এখন আর নেই পৃথিবীতে। থাইল্যান্ডের কোহ সামুইয়ে গত মার্চে ছুটি কাটাতে গিয়ে মৃত্যুবরণ করেছেন তিনি।

শেন ওয়ার্ন খুবই সৌখিন মানুষ ছিলেন। খুব শখ করেই সেন্ট কিলডায় অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন তিনি। সমুদ্র পাড়ে ২৩ সংখ্যার আদলে ছিল তার অ্যাপার্টমেন্টের নকশা। অস্ট্রেলিয়ার হয়ে তিনি এ সংখ্যার জার্সি পরেই খেলতেন। অ্যাপার্টমেন্টটির অন্দরসজ্জাও ছিল তাঁর নিজের মতোই। সেখানে বিলাসিতার প্রায় সব উপকরণই ছিল। স্পা থেকে শুরু করে লন্ড্রি, ক্যাটারিং, সিনেমা হল, গাড়ি ধোয়ার প্ল্যান্ট ও বিশাল বার।

তবে তাঁর মৃত্যুর চার মাস যেতে না যেতেই অ্যাপার্টমেন্টটি বিক্রি করে দিতে চায় তাঁর পরিবার। ওয়ার্ন এটি কিনেছিলেন ৫.৭ মিলিয়ন পাউন্ড খরচে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৫ কোটি টাকা। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম হেরাল্ড সান জানাচ্ছে, ইতিমধ্যে ক্রেতাও খুঁজে পাওয়া গেছে। তাঁরা ওয়ার্নের পরিবারকে কেনা দামের চেয়ে দশমিক ৫ মিলিয়ন পাউন্ড বেশি অর্থ প্রদান করবেন। ভারতীয় মুদ্রায় যেটা ৪ কোটি ৭৮ লাখ টাকার বেশি। ক্রেতা যে অর্থ দিতে চেয়েছেন, সেটিতে ওয়ার্নের উত্তরসূরিরা খুশি। খুব শিগগিরই এই অ্যাপার্টমেন্টটি বিক্রির প্রক্রিয়া সম্পন্ন হবে।

ওয়ার্নের তিন সন্তান সামার, জ্যাকসন ও ব্রুক এবং সাবেক স্ত্রী সিমোনে কালাহান আইনত তাঁর সব স্থাবর ও অস্থাবর সম্পত্তির মালিক। তাঁরাই অ্যাপার্টমেন্টটি বিক্রি করে দিতে চাইছেন। অ্যাপার্টমেন্টটি যাঁরা কিনছেন, তাঁরা এটিকে বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশেই কিনছেন বলে জানিয়েছে হেরাল্ড সান।

শতাব্দীর সেরা ডেলিভারির শিল্পী ওয়ার্ন। ১৯৯৩ সালে ম্যানচেস্টারের অ্যাশেজে ইংল্যান্ডের মাইক গ্যাটিংকে করা ওয়ার্নের বলের দৃশ্য হৃদয়ে আটকে থাকবে ক্রিকেট ভক্তদের মাঝে। ক্রিকেটে শেন ওয়ার্নের পদচারণা ১৯৯২ সালে। কেরিয়ারে ১৪৫ টেস্ট খেলে মোট ৭০৮ উইকেট নিয়েছেন ওয়ার্ন। ওয়ানডে ক্রিকেটে ১৯৪ ম্যাচ খেলে ২৯৩ উইকেট রয়েছে ওয়ার্নের ঝুলিতে। এই কিংবদন্তি ক্রিকেটার ২০০৫ সালে ওয়ানডে ও ২০০৭ সালে টেস্ট ক্রিকেট মাঠ থেকে অবসর নেন। আর ২০২২ সালে এসে বিদায় নিলেন পৃথিবী থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Bomkesh.News
Theme Customized By Shakil IT Park