1. admin@bomkesh.news : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

একটি ফলেই ঘুম বাড়বে, ওজন কমবে, স্কিনেও আসবে গ্লো!

  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৭৫ বার পঠিত

ওজন বাড়ার ভয়ে অনেকেই ঘুমের মাত্রা কমিয়ে আনেন। পাশাপাশি মেনে চলেন কঠিন ডায়েট লিস্ট। এতে হয়তো ওজন কমে কিন্তু মুখের গ্লামারের সবটাই আপনি হারিয়ে ফেলেন। তাই আজ আপনাদের জানাবো এমন একটি ফলের কথা যা ডায়েটে রাখার পর আপনি কোরিয়ানদের মতো ফিটনেস তো পাবেনই সেই সঙ্গে পাবেন গ্লামারাস স্কিন যা সারাক্ষণই আপনার ত্বকে গ্লো ছড়াতে থাকবে।

সম্প্রতি ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে বলা হয়েছে, আপনি যদি এমন লাভলী স্কিন এবং আকর্ষণীয় ফিটনেস চান তাহলে নিয়মিত আপনাকে যে ফলটি খেতে হবে তা হলো চেরি।
বিদেশি এই ফলটি খেলে শুধু যে এই দুইটি উপকারই পাবেন এমনটা কিন্তু নয়। আসুন জেনে নিই ডায়েটে চেরি রাখলে এর সুফলগুলো কী সে সম্পর্কে।

১. গভীর ঘুম: ছোট এই ফলটিতে আছে মেলাটোনিন উপাদান যা ঘুমের সাইকেলকে কার্যক্ষম রাখে। প্রাকৃতিকভাবে তৈরি আমাদের শরীরের দেহঘড়িকে নিয়ন্ত্রণ করে। তাই অনিদ্রা দূর করার একটি প্রাকৃতিক ওষুধ এটি।

২. ব্যায়ামের পর মাংসপেশী পুনরুদ্ধার: আপনি যদি নিয়মিত ব্যায়াম করেন তাহলে অবশ্যই আপনাকে ডায়েট লিস্টে চেরি রাখতে হবে। কারণ হিসেবে পুষ্টিবিদরা জানান, চেরিতে থাকা অ্যান্টি অক্সিডেন্ট এবং এন্টি ইনফ্লেমেটরি উপাদান মাংসপেশীর হারানো শক্তিকে ফিরিয়ে আনতে সাহায্য করে। শারীরিক ফিটনেসের জন্য এই ফলকে একটি সুপার ফুড হিসেবে ধরা হয়।

৩. কার্ডিওভাসকুলার রোগের ঝুঁকি কমায়: চেরিতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট রক্তচাপ নিয়ন্ত্রণ করে। এছাড়া শরীরের খারাপ কোলেস্টেরল কমাতে এবং প্রদাহ সৃষ্টি করতে পারে এমন ফ্রি র‌্যাডিক্যালগুলোর বিরুদ্ধে লড়াই করতে কার্যকরী ভূমিকা রাখে চেরি। এতে হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকিও কমে।

৪. ওজন কমাতে: চেরি খারাপ কোলেস্টেরল, রক্তে শর্করার মাত্রা এবং রক্তচাপ কমাতে সাহায্য করে। এই ফলটি হাড় ও জয়েন্টের উপর চাপ কমাতে কার্যকরী। ক্যালোরি কম এবং পানির পরিমাণ বেশি হওয়ায় এই ফল ওজন কমাতে একটি চমৎকার খাবার।

৫. উজ্জ্বল ত্বক: চেরিতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। ত্বককে নিস্তেজ এবং প্রাণহীন করে তোলা ত্বকের বাদামি দাগ দূর করে। চেরির রসের সঙ্গে মধু মিশিয়ে ত্বকে ম্যাসাজ করলে সবচেয়ে ভালো ফলাফল পাওয়া যায়।

৬. চুলের সুস্বাস্থ্য রক্ষায়: বিদেশি এই ফলে রয়েছে ভিটামিন বি এবং সি। চুলের স্বাস্থ্য রক্ষায় এটি কার্যকরী ভূমিকা রাখে। চুলের ফলিকল সেল বৃদ্ধিতে, মাথার ত্বকের সঠিক গঠনে এবং আগা ফাটা রোধ করতে এই ফলের জুরি নেই। চুলের রুক্ষ্মতা ঘুচিয়ে সিল্কিভাব ফিরিয়ে আনতে নিয়মিত চেরি খাওয়ার অভ্যাস করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Bomkesh.News
Theme Customized By Shakil IT Park